মন্তব্য নীতি

টেক ল্যাব বাংলা সাইটে মন্তব্য করতে এবং মন্তব্য নীতি পড়তে আগ্রহ প্রকাশের জন্য ধন্যবাদ। এই ব্লগের সমস্ত মন্তব্যই নিম্নবর্ণিত মন্তব্য নীতিমালা, অনুযায়ী নিয়ন্ত্রিত হয়ে থাকে।

মন্তব্যের নীতিমালা

আপনার ভাষা গুলো আপনার নিজস্ব, তাই যতটা সম্ভব সুন্দর এবং সহায়ক মন্তব্য করুন। আমরা আপনার মূল্যবান মন্তব্যের প্রশংসা করি। সুতরাং, দয়া করে স্প্যাম করবেন না – স্প্যাম মন্তব্যগুলি সাথে সাথে মুছে ফেলা হবে। নামের ক্ষেত্রে ব্র্যান্ডে, কোম্পানি বা ব্যবসায়ের নাম ব্যবহার করবেন না। অতি-প্রয়োজনীয় না হলে মন্তব্যগুলিতে লিঙ্ক ব্যবহার করবেন না,  তবে ওয়েব সাইট যুক্ত করার অংশে যুক্ত করতে পারেন। বেশী প্রয়োজন হলেও আপনার মন্তব্যে জমা দেওয়া লিঙ্কের সংখ্যা সীমাবদ্ধ করুন। অপ্রয়োজনীয় লিঙ্কযুক্ত মন্তব্যগুলি মুছে ফেলা হবে।

আমরা আপনার মন্তব্য সহজে এপ্রুভ পেতে ইমেইল এর সাথে আপনার ছবি যুক্ত করতে উতাহিত করি।

নোট: মন্তব্যে ইমেইল যুক্ত করার মাধ্যমে স্বয়ংক্রিয় ভাবে আপনার ছবি পেতে বিশ্বব্যাপী স্বীকৃত Gravatar.com সাইটটি ব্যবহার করুন এবং ইমেইল এর সাথে আপনার ছবি যুক্ত করুন।

এছাড়াও নিম্নবর্ণিত পয়েন্ট গুলো সকলকে মেনে চলতে হবে, অন্যথায় মন্তব্য মুছে ফেলা হবে।

  • যতটা সম্ভব সহজ সরল ভাবে, বাংলা ভষায় মন্তব্য দিতে চেষ্টা করতে হবে। অন্য ভায়ায় হলে মন্ত্য সহজে বোধগম্য করতে হবে।
  • অহেতুক, অগোছালো বা পোষ্টের টপিক বহির্ভূত মন্তব্য দেয়া যাবে না।
  • কাউকে উদ্দেশ্য করে অঘাত করে বা কটাক্ষ মন্তব্য দেয়া যাবে না।
  • মন্তব্যে প্রচারের উদ্দেশ্যে লিংক দেয়া যাবে না (করলে মন্তব্য স্প্যাম হিসাবে গন্য করা হবে, ফলে অনলাইনে স্প্যাম ফিল্টার সেবা দাতাদের কাছে আপনার ইমেইল এর রেপুটেশন কমে যাবে)।
  • মন্তব্যে কোন রেফারাল, অপৃৃতিকর, অপ্রাসংগিক, ও সংক্ষিপ্ত লিংক গ্রহনযোগ্য নয়।

সর্বস্বত্ত্ব সংরক্ষিত –  ব্লগেরে এডমিন অথবা এডিটরিয়াল স্টাফ স্প্যাম হিসাবে যে কোনও মন্তব্য সম্পাদনা, মুছে ফেলা বা সরানোর অধিকার সংরক্ষণ করে।

ক্ষতিকর মন্তব্য – এই ব্লগের মধ্যে থাকা মন্তব্যকারীদের সমস্ত মন্তব্যই মন্তব্যকারীর নিজ দায়িত্ব, এই ব্লগের এডমিন,এডিটরিয়াল স্টাফ,  অথবা সম্পাদকীয় কর্মীর নয়। এই  ব্লগে একটি মন্তব্য জমা দেওয়ার মাধ্যমে, আপনি সম্মত হন যে মন্তব্যের সকল বিষয়বস্তু, সামগ্রী বা তথ্য আপনার নিজস্ব।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

১. কীভাবে কোনও সমস্যার জন্য সমর্থন পাবেন?

আমাদের পোস্ট করা আর্টিক্যাল সম্পর্কে আপনার যদি সরাসরি প্রশ্ন থাকে তবে দয়া করে উক্ত পোস্টে বা আর্টিক্যালেই আপনার মন্তব্য পোস্ট করুন। যদি আপনার প্রশ্নটি আমাদের সাইট সম্পর্কিত হয় তবে আমাদের যোগাযোগের ফর্ম ব্যবহার করা করুন।

নীতি সম্পর্কিত আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি উপরে উল্লেখিত এই ওয়েবসাইটের যোগাযোগের ফর্মটি ব্যবহার করে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

নোট: এই সাইটটি স্প্যাম হ্রাস করতে আকিসমেট স্প্যাম ফিল্টার ব্যবহার করে। আপনার মন্তব্য ডেটা কীভাবে প্রক্রিয়া করা হয় তা জানতে আকিসমেট এর গোপনীয়তা নীতি জানুন।.